Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করুন। সম্মানিত গ্রাহক সদস্যবৃন্দ, জ্বালানী স্বল্পতা ও বিশ্বব্যাপী জ্বালানির উচ্চমূল্যের প্রভাবে বিদ্যুৎ উৎপাদন ব্যাহত হচ্ছে। চাহিদার তুলনায় বিদ্যুৎ উৎপাদন কম থাকায় দেশব্যাপী বিদ্যুৎ সঙ্কট বিদ্যমান। তাই সক্ষমতা থাকা সত্ত্বেও উৎপাদন স্বল্পতার কারণে এলাকা ভিত্তিক নির্দিষ্ট সময় অন্তর লোড শেড করতে হচ্ছে। এলাকা ভিত্তিক লোডশেডিং এর তথ্য নোটিশ বোর্ডে দেয়া আছে। সাময়িক অসুবিধার কারণে আমরা আন্তরিকভাবে দুঃখিত। জ্বালানি সংকট মোকাবেলায়, সরকারি নির্দেশনা মেনে চলুন। রাত আটটার পর দোকান, শপিং মল, মার্কেট, বিপণিবিতান, কাঁচাবাজার ইত্যাদি বন্ধ রাখুন। এসি ব্যবহার পরিহার করুন। একান্তই এসি ব্যবহার করতে হলে তাপমাত্রা নূন্যতম ২৫ ডিগ্রি সে: রাখুন। সন্ধার সময় হতে রাত ১২টা পর্যন্ত মটর, ইস্ত্রি, ওভেন, সেচ পাম্প, লন্ডী, ওয়েল্ডিং মেশিন/ মেকানিক্যাল ওয়ার্কশপ, ইজি বাইক চার্জিং বন্ধ রাখুন। জরুরি প্রয়োজনে পল্লী বিদ্যুৎ সমিতির অভিযোগ কেন্দ্রের মোবাইল নম্বরে যোগাযোগ করুন। বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হোন।      

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ(বিডা) এর ওয়ান স্টপ সার্ভিস লিংকঃ //bidaquickserv.org/


অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নীতিমালা ও নির্দেশিকা
ক্র: নং
বিষয়
ফাইল
০১ অভিযোগ প্রতিকার ব্যবস্থাপনা সংক্রান্ত কর্মপরিকল্পনা বাস্তবায়ন ও মূল্যায়ন নির্দেশিকা ২০২৩-২৪।
ডাউনলোড 
০২ অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ।
ডাউনলোড
০৩ অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক সহজসাধ্য কৌশল নিরুপন ও ভবিষ্যত করণীয় পর্যালোচনা।  ডাউনলোড
০৪ অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত।
ডাউনলোড
০৫ অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির সংক্রান্ত কার্যক্রম গ্রহণ।
ডাউনলোড
০৬ অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫ (পরিমার্জিত ২০১৮)।
ডাউনলোড
০৭ অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫।
ডাউনলোড